বিশেষ সংবাদ:

আগস্টে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ!

Logoআপডেট: বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১৬

এবি ক্রীড়া ডেস্ক
বাংলাদেশী ক্রিকেট ভক্তদের জন্য দারুণ একটি সুখবর। অনেকদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে শিগগিরই হয়তো তাদের এ বিরতি ঘুচতে যাচ্ছে।

 

অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই হয়তো আরও একটি সিরিজে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রে ভারত-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তৃতীয় দল হিসেবে অন্তর্ভুক্তি হতে পারে বাংলাদেশের। আর এ খবরটি প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

বিরাট কোহলির নেতৃত্বে ভারতের টেস্ট দলটি এ মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে। সেখানে তারা ক্যারিবীয়দের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এরপর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এ দ্ইু দলের মধ্যে তিন ম্যাচের একটি টি২০ সিরিজ হওয়ার কথা রয়েছে। তবে দ্বি-পাক্ষিক এ সিরিজটি ত্রিদেশীয় সিরিজে পরিবর্তিত হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে তৃতীয় দল হিসেবে বাংলাদেশের নামেই যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাহলে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই আরেকটি সিরিজ খেলার সুযোগ পেতে পারে বাংলাদেশ।

 


ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে জানানো হয়, ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের কর্মকর্তারা খুব শিগগিরই ফ্লোরিডায় আলোচনায় বসবে। তবে বিষয়টি এক প্রকার নিশ্চিতই ধরা যায়। আমরা এখন শুধু সবুজ সংকেতের জন্য অপেক্ষা করছি। আর এ সিরিজের ম্যাচগুলো আগস্টের শেষ সপ্তাহের দিকে হতে পারে। যেখানে তৃতীয় দল হিসেবে বাংলাদেশকেও যুক্ত করার একটি ক্ষীণ সম্ভাবনাও রয়েছে।