বিশেষ সংবাদ:

বাফুফেকে গুনতে হবে ২০ হাজার ডলার জরিমানা!

Logoআপডেট: বুধবার, ০২ নভেম্বর, ২০১৬

এবি ক্রীড়া প্রতিবেদক
অবশেষে জরিমানা গুনতে হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। এএফসি সলিডারিটি কাপ থেকে নাম প্রত্যাহার করায় প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী ২০ হাজার ডলার জরিমানা দিতে হবে বাফুফেকে।

 

যা আগামী ৩০ দিনের মধ্যে পরিশোধ করতে হবে বলে জানা গেছে। এএফসির ওয়েবসাইটে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থার ডিসিপ্লিনারি কমিটি ০১ নভেম্বর(মঙ্গলবার)তাদের এই সিদ্ধান্তর কথা জানিয়েছে।


আজ ২ নভেম্বর বুধবার থেকে দক্ষিণ এশিয়ার নিম্নস্তরের সাতটি দলকে নিয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এএফসি সলিডারিটি কাপ’। মূলত, এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে উঠতে ব্যর্থ হওয়া দলগুলোকে খেলার মধ্যে রাখতে সলিডারিটি কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় সংস্থাটি।

 

ভুটানের কাছে প্লে-অফের দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হারার পর বাংলাদেশের এশিয়ান কাপের বাছাইপর্বে খেলার আশা গুঁড়িয়ে যায়। ফলে ওই টুর্নামেন্টের খেলার জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়। এছাড়া ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাইপর্বে প্লে-অফ ম্যাচে খেলার আগেই টুর্নামেন্টে নিজেদের নাম লিখিয়েছিল বাফুফে। কিন্তু পরে সিদ্ধান্ত বদলান সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন। এরই প্রেক্ষিতে কঠোরতম এই সিদ্ধান্ত নিয়েছে এএফসি।