বিশেষ সংবাদ:

অপ্রতিরুদ্ধ রংপুরকে টেক্কা দিল ঢাকা

Logoআপডেট: শনিবার, ১২ নভেম্বর, ২০১৬

এবি প্রতিবেদক
বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরে রংপুর রাইডার্সকে অপ্রতিরুদ্ধই মনে হয়েছিলো আগের দুই ম্যাচে।

 

দাপটের সাথে প্রথম দুই ম্যাচ জয়ের পর এবার হারের স্বাদ পেল রংপুর। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে ৭৮ রানে হারলো রংপুর। আর নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় পেলো ঢাকা।

 

১৭১ রানের বড় টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রংপুর। ফলে ম্যাচ জয়ের পথ থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত তাই হয়েছে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৯ উইকেটে ৯২ রানের বেশি করতে পারেনি রংপুর।

 

দলের পক্ষে অধিনায়ক নাইম ইসলাম ২৬, ইংল্যান্ডের লিয়াম ডসন ১৬ ও আফগানিস্তানের মোহাম্মদ শেহজাদ ১১ রান করেন। ঢাকার হয়ে ২টি করে উইকেট নেন ওয়েস্ট ইন্ডিয়ান ডোয়াইন ব্রাভো ও সাকিব।

 

এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে ঢাকা। শুরুটা ভালো না হলেও, পরবর্তীতে নাসির হোসেন ও শ্রীলংকার কুমার সাঙ্গাকারার কল্যাণে বড় স্কোরের পথ পায় ঢাকা।

 

নাসির ৬টি চারে ৩৩ বলে ৩৮ রান এবং সাঙ্গা ২৭ বলে ২৯ রান করেন। আর শেষদিকে মোসাদ্দেক হোসেনের ঝড়ো অপরাজিত ৪৮ রানে ৬ উইকেটে ১৭০ রানের সংগ্রহ পায় ঢাকা। মোসাদ্দেকের ২৮ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কার মার ছিলো। রংপুরের সোহাগ গাজী ও পাকিস্তানের শহিদ আফ্রিদি ২টি করে উইকেট নেন।


সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৭০/৬, ২০ ওভার (মোসাদ্দেক ৪৮*, নাসির ৩৮, আফ্রিদি ২/২২)।
রংপুর রাইডার্স : ৯২/৯, ১৯.২ ওভার (নাইম ২৬, ডসন ১৬, সাকিব ২/১৭)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৭৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোসাদ্দেক হোসেন (ঢাকা ডায়নামাইটস)।