বিশেষ সংবাদ:

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে যা বললেন মুশফিক

Logoআপডেট: রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭

এবি ক্রীড়া প্রতিবেদক
লঙ্কানদের সঙ্গে দুইটি টেস্ট সিরিজ খেলতে সোমবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

 

আগামী ৭ ও ১৫ মার্চ  অনুষ্ঠিত হবে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার দুইটি টেস্ট সিরিজ। ইতোমধ্যে এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনা শুরু হয়ে গেছে। এবারের সিরিজে অনেকেই বাংলাদেশকে ফেভারিট মানছে। তাদের ধারণা শ্রীলঙ্কার ক্রিকেট যাদের উপর দীর্ঘদিন নির্ভর করেছে সেই মাহেলা- সাঙ্গাকারা এমনকি ম্যাথিউজ ছাড়া এই প্রথম বাংলাদেশের মুখোমুখি হচ্ছে লঙ্কানরা। অভিজ্ঞতায় লংকান দলটি বাংলাদেশের চেয়ে পিছিয়ে।

 


আজ (রোববার) দুপুরে শেরেবাংলায় প্রেস কনফারেন্সে এক প্রশ্নের জবাবে বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিুর রহিম বলেন, শ্রীলঙ্কাকে হারানোর এটাই সেরা সুযোগ।

 


দেশ ছাড়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুশফিক, ‘শ্রীলঙ্কার সেরা ক্রিকেটার যারা অনেক বছর ধরে খেলেছেন, তারা অনেকেই এখন নেই। এমনকি নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজও নেই। তাই কিছুটা চাপে থাকবে। আর লঙ্কানরা এটাও জানে, বাংলাদেশ আগের তুলনায় অনেক পরিণত ও ভালো ক্রিকেট খেলছে। সেদিক থেকে বলবো এটা আমাদের ভালো সুযোগ।’ শ্রীলঙ্কার দলটি নবীন হলেও তারা ঘরের মাটিতে খেলবে বলে জানান মুশফিক। তাই তাদের বিপক্ষে জয় ছিনিয়ে নিতে হলে নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে জানান তিনি, ‘তবে এটা নির্ভর করছে আমরা কতটুকু সেরাটা দিতে পারি। আমাদের সর্বোচ্চ সেরাটা দিতে পারলে আশা করছি ফলাফল পক্ষেই আসবে। আমরা চেষ্টা করবো। শ্রীলঙ্কায় এবার সেরা সুযোগ বলতে পারেন। সুযোগ তো অবশ্যই।’ ওয়ানডে ও টি-টোয়েন্টির সঙ্গে তাল মিলিয়ে সাম্প্রতিক সময়ে টেস্টেও দারুণ ক্রিকেট খেলছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পর নিউজিল্যান্ড ও ভারতে হারলেও প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ উপহার দিতে পারায় প্রশংসাই পায় টাইগাররা। তবে এবার শ্রীলঙ্কা সফরে ভিন্ন ফলাফলের ব্যাপারে আশাবাদী মুশফিক। চার বছর আগে গলের সেই ম্যাচটিও অনুপ্রেরণা হিসেবে কাজ করবে মনে করেন অধিনায়ক। পাশাপাশি দলের কোচিং স্টাফদের বেশির ভাগ লঙ্কান হওয়ায় বাড়তি সুবিধা পাবেন বলেও উল্লেখ করেন।