বিশেষ সংবাদ:

নারী দিবসের সম্মাননা পাচ্ছেন লোপা

Logoআপডেট: মঙ্গলবার, ০৭ মার্চ, ২০১৭

এবি প্রতিবেদক
‘নারীজন্ম ধন্য হোক আপনভাগ্য গড়ার অধিকারে’ এই স্লোগানে প্রতি বছরের ন্যায় এবারও নাট্যসংগঠন স্বপ্নদল উদ্যাপন করবে আন্তর্জাতিক নারী দিবস।

 

এ উপলক্ষে আগামীকাল ৮ মার্চ সন্ধ্যা সাতটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার আয়োজন করেছে তারুণ্যদীপ্ত এই থিয়েটার দল। এতে প্রদান করা হবে স্বপ্নদলের এবারের ‘আন্তর্জাতিক নারী দিবস সম্মাননা-২০১৭’। এবার তাৎপর্যবহ এই সম্মাননা পাচ্ছেন প্রতিভাধর নাট্যজন আইরিন পারভীন লোপা।

 

পাশাপাশি আনুষ্ঠানিক সংবর্ধনা দেওয়া হবে স্বপ্নদলের নিয়মিত নারী নাট্যকর্মীদের। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান, নাট্যজন লাকী ইনাম, নাট্যজন আকতারুজ্জামান প্রমুখ।
প্রসঙ্গত, বিশ্বের সকল নারীকে আন্তরিক সম্মান জানাতে ২০১২ থেকে নিয়মিতভাবে আন্তর্জাতিক নারী দিবস পালন করে আসছে স্বপ্নদল। দিবসটিতে এ পর্যন্ত সংবর্ধনা দেওয়া হয়েছে নাট্যজন ফেরদৌসী মজুমদার, শিমূল ইউসুফ, লাকী ইনাম, নূনা আফরোজ, স্বপ্নদলের নিয়মিত নারী নাট্যকর্মীসহ স্বপ্নদলের সকল নিয়মিত নাট্যকর্মীর মাতাদের। আয়োজনের দ্বিতীয় পর্বে প্রদর্শিত হবে স্বপ্নদলের সাম্প্রতিক প্রযোজনা ‘হেলেন কেলার’। ‘বিশ্বের বিস্ময়’ মহিয়সী নারী হেলেন কেলার-এর জীবন-কর্ম-স্বপ্ন-সংগ্রাম-দর্শনভিত্তিক ও নারীর একক অভিনয়ে সমৃদ্ধ ‘হেলেন কেলার’ রচনা করেছেন অপূর্ব কুমার কুন্ডু এবং নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন। অভিনয় করছেন জুয়েনা শবনম এবং প্রযোজনা-ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন শাখাওয়াত শ্যামল।