বিশেষ সংবাদ:

‘নদ্দিউ নতিম’ এবার ঢাকায়

Logoআপডেট: সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭

এবি প্রতিবেদক 
এ মাসেই আসামের রাজধানী গৌহাটি আর ত্রিপুরার রাজধানী আগরতলায় ‘নদ্দিউ নতিম’ নাটকের ২টি সফল প্রদর্শনীর মাধ্যমে বিদেশের মাটিতেও ব্যাপক প্রশংশিত হয় বাংলাদেশের নতুন থিয়েটার সংগঠন ম্যাড থেটার। ভারত থেকে ফিরে আবারও দেশের নাটকপ্রেমী দর্শকদের মুখোমুখি হতে যাচ্ছে ‘নদ্দিউ নতিম’।

আগামীকাল ১৯ এপ্রিল ‍বুধবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হবে নাটকটি। এটি ‘নদ্দিউ নতিম’-এর ২১তম মঞ্চায়ন।

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। পাশাপাশি আসাদুল ইসলাম ছাড়াও এ নাটকে অভিনয়ে রয়েছেন সোনিয়া হাসান ও আর্য মেঘদূত।

আনিসুল হক বরুণের সহযোগী নির্দেশনায় নাটকটির সেট ও লাইট পরিকল্পনা করেছেন ফয়েজ জহির। সোনিয়া হাসানের পোশাক পরিকল্পনায় নাটকের আবহসঙ্গীত করেছেন আর্য মেঘদূত। আলোক নিয়ন্ত্রণে রয়েছেন গর্গ আমিন ও আবহসঙ্গীত নিয়ন্ত্রণে আছেন সোহেল খান।

উল্লেখ্য, বাংলাদেশে নিরন্তর থিয়েটার চর্চায় সংযুক্ত নতুন পালকের নাম ম্যাড থেটার। ২০১৫ সালের অক্টোবর মাসে ‘নদ্দিউ নতিম’ নাটকের উদ্বোধনী প্রদর্শনীর মধ্য দিয়ে ম্যাড থেটারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।