বিশেষ সংবাদ:

আলোকিত নারী সম্মাননা পাচ্ছেন সুজাতা

Logoআপডেট: বুধবার, ০৮ মার্চ, ২০১৭

এবি প্রতিবেদক
জয়া আলোকিত নারী-২০১৭ সম্মাননা প্রদান করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি।

 

আগামীকাল ৯ মার্চ (বৃহস্পতিবার) পঞ্চমবারের মতো এ সম্মাননা দেয়া হবে।  এবারের আলোকিত নারী সম্মাননা পাচ্ছেন ‘রুপবান’ চলচ্চিত্র খ্যাত কিংবদন্তি চলচ্চিত্রাভিনেত্রী সুজাতা।

 

এছাড়াও এই সম্মাননা তুলে দেয়া হবে অধ্যাপক মাহফুজা খানম (শিক্ষাবীদ), ফরিদা পারভিন (সংগীত ব্যক্তিত্ব), লুনা সামসুদ্দোহা (নারী উদ্যোক্তা), মিলি বিশ্বাস (চ্যালেঞ্জিং পেশা), সাজেদা বেগম (কৃষি উদ্যোক্তা), জোবেরা রহমান লিনু (ক্রীড়া) ও সওগাত নাজবিন খান (সমাজ সেবা)-কে। অনুষ্ঠানে থাকছে জনপ্রিয় শিল্পীদের জমকালো পরিবেশনা। পুরো আয়োজনটি সরাসরি দেখানো হবে আরটিভিতে ৯ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন সোহেল রানা বিদ্যুত। সম্মাননা প্রদান অনুষ্ঠানটি স্পন্সর করেছে জয়া। কো-স্পন্সর হিসেবে আছে মধুমতি, মার্কেন্টাইল ও এনআরবি গ্লোবাল ব্যাংক।

 


এক নজরে সুজাতা

 


১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রটি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে একটি মাইলফলক। এতে বারো বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করে তন্দ্রা মজুমদার নামক এক কিশোরী। পরিচালক সালাহউদ্দিন এই তন্দ্রা মজুমদারের নাম রাখেন সুজাতা। আজো যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শক হৃদয়ে। ১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা এই সুজাতা। মাঝে এক যুগেরও বেশি দূরে ছিলেন এই মাধ্যম থেকে। তবে প্রাণের টানে ফিরেও এসেছেন অভিনয়ে। এখন অবসর আর অভিনয় দুই মিলিয়েই সময় কাটছে তার। নায়িকা হিসেবে সুজাতার উল্লেখযোগ্য ছবি হচ্ছে ‘রূপবান’, ‘ডাকবাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘ অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ প্রভৃতি। ১৯৭৭ সালে তিনি সর্বশেষ নায়িকা হিসেবে রহিম নেওয়াজ পরিচালিত ‘রাতের কলি’ ছবিতে অভিনয় করেন।