বিশেষ সংবাদ:

নারীর পছন্দের তালিকায় যেসব পুরুষ নেই

Logoআপডেট: বুধবার, ০৯ জানুয়ারি, ২০১৩
এবি প্রতিবেদক
কিছু দুর্ভাগা পুরুষ আছে যাদেরকে নারীরা মনের ভুলেও পাত্তা দেয় না। মূলত পুরুষের কিছু স্বভাবের জন্য নারীরা তাদের পছন্দ করে না। আবার অনেক পুরুষেরই আছে যারা নারীদের পটানোর সহজাত প্রবৃত্তি জানে। যারা এসব কৌশল জানে নারীরা অনেক ক্ষেত্রে তাদের সুযোগও দিয়ে থাকে। তবে, নারীদের হিংসুটের বদনাম থাকলেও নারীরা স্বপ্নেও চান না তার চিরশত্রুর ভাগ্যেও এমন স্বভাবের পুরুষ জুটুক। কিন্তু পুরুষদের কী এমন স্বভাব আছে, যার জন্য নারীরা এত বিরক্ত হয়? চলুন জেনে নেই পুরুষদের সেই বিরক্তকর স্বভাব যার জন্য নারী সঙ্গ থেকে চিরতরে বঞ্চিত হতে পারেন তারা।
প্রথমত, একটু চঞ্চল স্বভাবের, অস্থির প্রকৃতির পুরুষ ক্ষণিকের জন্য ভালো লাগলেও সারা জীবনের জন্য কিন্তু নারীরা গম্ভীর প্রকৃতির পুরুষই পছন্দ করে। দ্বিতীয়ত, আমি যা বলি তাই ঠিক অনেক পুরুষ এমনটা ভাবেন। প্রেমিকা বা স্ত্রীকে তারা পাত্তাই দিতে চান না। কোনো রেস্টুরেন্টে গেলে মেনু কি হবে থেকে শুরু করে প্রেমিকা কি পড়বেন সবাই তারা নিয়ন্ত্রণ করতে চায়। এমন স্বভাব কিন্তু নারীরা একদমই পছন্দ করে না।
তৃতীয়ত, অনেক পুরুষ তাদের শিশুসুলভ আচরণ ত্যাগ করতে পারে না। তাদের ভাবখানা এমন যে, আরে আমি তো এখনো বাচ্চাই  রয়ে গেছি। আর বাচ্চা হয়ে থাকাতে তারা মনে মনে খুশিই হন। কিন্তু এই স্বভাবের কারণে হারাতে হতে পারে আপনার সঙ্গিনীকে। কারণ নারীরা শিশু সুলভ আচরণ একদমই পছন্দ করে না। চতুর্থত, যে কোনো নারীই চরিত্রহীন পুরুষকে পছন্দ করবে না এটি সবারই জানা। পঞ্চমত হলো, অনেক পুরুষ সবকিছু নিয়েই সন্দিহান থাকেন। এমন পুরুষ নারীদের পছন্দের তালিকায় যে ঠাঁই পাবেন না তা আর বলার অপেক্ষা রাখে না। একই সাথে গতানুগতিক স্বভাবের পুরুষরা নারীদের অসস্থির অন্যতম কারণ। সব মানুষই সব সময় চমক পছন্দ করে। এ ক্ষেত্রে নারীরা একটু বেশীই নতুনত্ব চায়। তাই গতানুগতিক স্বভাবের পুরুষের নাম নারীর পছন্দ তালিকা থেকে বাদ পড়াটা একেবারেই স্বভাবিক। তথ্যসূত্র- টাইমস অব ইন্ডিয়ার।