বিশেষ সংবাদ:

অসহায়দের জন্য লক্ষ্মীপুর লাইফ ফ্রেন্ডস ফোরামের স্বেচ্ছায় রক্ত দান

Logoআপডেট: বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৬

মোঃ ইউছুফ
'আমরা গরিব-অসহায় মানুষের কল্যাণে আছি, ছিলাম এবং থাকব' কথাগুলো বলেন লক্ষ্মীপুর লাইফ ফ্রেন্ডস্ ফোরামের সভাপতি শাহ নেওয়াজ হীরা।

সমাজের প্রভাবশালী-বিত্ত্ববানরা অসুস্থ হলে, রক্ত লাগলে ছুটে আসেন অনেকেই। কিন্তু গরীব, অসহায় লোকদের ক্ষেত্রে রক্তের প্রয়োজনে এগিয়ে আসেনা কেউই।

বিষয়টি বিবেচনা করেই আত্ম-মানবতার সেবায় জেলার প্রাণ কেন্দ্র শহরের ফায়ার সার্ভিস এলাকায় স্থানীয় কিছু যুবকের উদ্যোগে ২০০৮ সালে ১লা মে আত্মপ্রকাশ করে স্বেচ্ছায় রক্ত দান সংগঠন 'লক্ষ্মীপুর লাইফ ফ্রেন্ডস ফোরাম'। লক্ষ্মীপুর জেলা জুড়ে প্রায় ১৮ লক্ষ মানুষের বসবাস। জেলার প্রভাবশালী বিত্তবানদের খোঁজ খবর রাখে সবাই নিত্য। কিন্তু গরীব, দুঃখী ও অসহায় লোকজন প্রতিনিয়ত জীবন যুদ্ধের টানাপোঁড়নে সিক্ত।

তাদের জীবন রক্ষায় জন্মলগ্ন থেকেই অসহায় মানুষের কল্যাণে স্বেচ্ছায় রক্ত দানে সর্বদা ছুটে আসে 'লক্ষ্মীপুর লাইফ ফ্রেন্ডস ফোরাম'র সদস্যরা। এ পর্যন্ত গরীব অসহায়দের স্বেচ্ছায় অন্তত ৭৫৮ ব্যাগ রক্ত দান করেন স্বেচ্ছাসেবী এই সংগঠন। এ বিষয়ে সচেতন মহলের অভিমত- মানুষের জন্য মানুষ কিন্তু রক্ত অমূল্য হলেও আল্লাহর দান। রক্তদানে মহান সৃষ্টিকর্তাও খুশি হন এবং একজন সুস্থ্য মানুষ প্রতি চার মাস পর পর রক্ত দানে কোনপ্রকার ক্ষতি হয়না।

বরঞ্চ অনেকগুলো পরিক্ষা হয়ে যায়। ফলে মানুষের বিপদে মানুষ ছুটে আসা উচিৎ। কেননা, আপনার শরীরের এক ব্যাগ রক্তে বেঁচে যেতে পারে একটি প্রাণ। মনের তৃপ্তি এবং সবচেয়ে বড় ব্যাপার আল্লাহর সন্তুষ্টি।