বিশেষ সংবাদ:

রান্নার নতুন অনুষ্ঠান ‘ওয়ালটন গোল্ডেন রেসিপি’

Logoআপডেট: শনিবার, ০১ জুন, ২০১৩
বিনিআ ডেস্ক
স্বাস্থ্য সম্মত খাবারের ধারণা থেকেই নির্মাণ করা হয়েছে রান্না বিষয়ক ভিন্ন ধরার অনুষ্ঠান ‘ওয়ালটন গোল্ডেন রেসিপি’। ২ জুন থেকে এটিএন বাংলায় প্রচারিত হতে যাচ্ছে ভিন্নধর্মী এ অনুষ্ঠানটি। প্রতি রবিবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হবে এটি। বাংলাদেশের রসনা বিলাসী মানুষ সব সময়ই বিভিন্ন ধরনের মুখরোচক খাবারের দ্বারা মুগ্ধ হয়েছে। সময়ের সাথে সাথে বাঙ্গালীর খাদ্যাভাস এবং খাদ্য তালিকাতেও এসেছে ব্যাপক পরিবর্তন। সে প্রয়াসে ‘ওয়ালটন গোল্ডেন রেসিপি’ অনুষ্ঠানে প্রাধান্য পাবে সব ধরনের আধুনিক রেসিপি। পাশাপাশি স্বাস্থ্য সম্মত খাবারের অভ্যেস তৈরিতেও সহায়তা করবে অনুষ্ঠানটি। রান্না ছাড়াও সারা দেশ থেকে তুলে আনা হবে মজাদার এবং সুস্বাদু সব রেসেপি।
ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন বাংলাদেশ শেফ এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সভাপতি, বতর্মান সময়ের জনপ্রিয় শেফ সাইফুর রহমান নিঝুম। সঙ্গে থাকবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মিলন মাহমুদ। ইউরোপের রেস্টুরেন্টে কাজ করার অভিজ্ঞাতা দিয়ে বর্তমান সময়ের জনপ্রিয় খাবারগুও রান্না করে দেখাবেন নিঝুম। পাশাপাশি বেশ কিছু ফিউশনও তৈরি করবেন তিনি, যা প্রথমবারের মতো কোন টেলিভিশন চ্যানেলের দর্শকরা উপভোগ করবেন। রান্না বিষয়ক নিত্য নতুন রান্নার চিন্তাধারাকে উৎসাহিত করবে ‘ওয়ালটন গোল্ডেন রেসিপি’। দর্শকদের কাছ থেকে আহ্বান করা রেসিপি থেকে বিচারকদের রায়ে যেগুলো সেরা নির্বাচিত হবে সেগুলো অনুষ্ঠানে রান্না করে দেখাবেন উপস্থাপক।
দর্শকদের পাঠানো এসব রেসিপি থেকে প্রতি মাসে নির্বাচিত একজনকে সেরা রেসিপির জন্য পুরস্কার হিসেবে দেওয়া হবে একটি স্বর্ণের বার। ‘ওয়ালটন গোল্ডেন রেসিপি’ অনুষ্ঠানের জন্য তৈরি করা হয়েছে একটি আধুনিক রান্নাঘর। অনুষ্ঠানের কিছু অংশ চিত্রায়ন করা হবে বিভিন্ন শপিংমল এবং বাজারে। শুধু দেশেই অনুষ্ঠানের দর্শকদের জন্য নয় দেশের বাইরের হোটেল থেকেও সেখানকার শেফদের রান্না তুলে ধরা হবে।