বিশেষ সংবাদ:

আবু জাফর খান পেলেন জসীমউদ্‌দীন পদক

Logoআপডেট: শুক্রবার, ০৮ জুন, ২০১৮

এবি প্রতিবেদক

পল্লী কবি জসীমউদ্‌দীন পদক পেলেন বিশিষ্ট সাহিত্যিক আবু জাফর খান। সাহিত্য ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাঁকে ‘পল্লী কবি জসীমউদ্‌দীন পদক’ প্রদান যথার্থ মূল্যায়ন বলে মনে করছেন আয়োজকরা। আজ ৮ জুন পল্লী কবি জসীমউদ্‌দীন পরিষদ ও বাংলাদেশ কবিতা ক্লাব উত্তরাঞ্চল শাখা, বগুড়ার আয়োজনে লেখক সম্মেলন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তার হাতে এ পদক তুলে দেয়া হয়।

এদিন সকাল সাড়ে ৯টায় টিএমএসএস মিলনায়তনে লেখক সম্মেলন ও গুণীজন সংবর্ধনার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা ও দায়রা জজ শফিকুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী কবি জসীমউদ্‌দীন-এর কনিষ্ঠ পুত্র খুরশিদ আনোয়ার জসীম, বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসেনে আরা বেগম, বগুড়া জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি তৌফিক হাসান ময়না।

উল্লেখ্য, অনবদ্য সাহিত্য-সৃজনে চমৎকার গাঁথুনি, উপমা, উৎপ্রেক্ষা এবং শব্দচয়নে অসাধারণ সমন্বয়ের জন্য তার সাহিত্যকর্ম পাঠকমহলে বেশ সমাদৃত। সাহিত্যিক আবু জাফর খানের লেখা কয়েকটি উপন্যাস, গল্প ও কাব্যগ্রন্থ দেশ-বিদেশে পাঠকদের কাছে ব্যাপক সাড়া ফেলেছে।