বিশেষ সংবাদ:

গোপালগঞ্জে জাতীয় নজরুল সম্মেলন শুরু

Logoআপডেট: শনিবার, ২৩ জুন, ২০১৮

এবি প্রতিবেদক, গোপালগঞ্জ

কবি নজরুল ইন্সটিটিউটের উদ্যোগে গোপালগঞ্জে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। গতকাল ২২ জুন শুক্রবার সকালে জেলা শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে নজরুল সম্মেলনের উদ্বোধন করেন কবি নজরুল ইসলামের পৌত্রী খিলখিল কাজী।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ‘নজরুল র‌্যালী’ শীর্ষক একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে সরকারি কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁঞা, উপ-পরিচালক কবি রেজা উদ্দিন স্ট্যানিল, কাশবন সম্পাদক কবি মিন্টু হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ আরো অনেকে।

জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ সম্মেলনে শুক্রবার ৪টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল এমপি। আলোচনা পর্ব শেষে ছিল পুরস্কার বিতরণী, তথ্যচিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক অনু্ষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতীয় ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করেন।

আজ ২৩ জুন শনিবার পরিবেশনায় বিকেল সাড়ে ৫টায় থাকবে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক। একইভাবে আগামীকাল ২৪ জুন রোববার বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অনু্ষ্ঠানের মাধ্যমে শেষ হবে তিন দিনব্যাপী বর্ণাঢ্য এ সম্মেলন।