বিশেষ সংবাদ:

চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেলেন দুই গুণী সাহিত্যিক

Logoআপডেট: শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক 
বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রদান করা হয়েছে সাহিত্যাঙ্গনের তাৎপর্যপূর্ণ স্বীকৃতি ‘চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার’। এবার আলোচিত এ পুরস্কারে ভূষিত হয়েছেন বিজ্ঞান-সাহিত্যের কীর্তিমান লেখক সুব্রত বড়ুয়া এবং কীর্তিমান কথাসাহিত্যিক ও শিশুসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

গতকাল ২১ সেপ্টেম্বর শুক্রবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত চন্দ্রাবতী শিশুসাহিত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেন। ৫ম বারের মতো আয়োজিত এ সাহিত্য উৎসবে অংশ নিয়েছেন সারাদেশ থেকে আসা চার শতাধিক শিশুসাহিত্যিক।

দুই দিনব্যাপী এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। শুক্রবার বিকেলে শুরু হওয়া এ উৎসব শেষ হচ্ছে আজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, লেখক ও শিশুসংগঠক আবুল মোমেন এবং এবি ব্যাংক লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান চৌধুরী।

আজ শনিবার সম্মেলনের দ্বিতীয় দিন বিভিন্ন অধিবেশনে প্রবন্ধপাঠ, আলোচনা এবং ছড়া-কবিতার আবৃত্তির মাধ্যমে শিশুসাহিত্যের একটি সংক্ষিপ্ত রূপরেখা তুলে ধরার প্রয়াস রাখছে সাহিত্যের এই সক্রিয় ও নিবেদিত এই সংগঠন।