বিশেষ সংবাদ:

ছোটদের তোলা ছোটদের ছবি

Logoআপডেট: শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬

এবি প্রতিবেদক

বিশ্বসাহিত্য কেন্দ্রের চিত্রশালায় 'ছোটদের তোলা ছোটদের ছবি' স্লোগানে গত ১  ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয় আলোকচিত্র প্রদর্শনী উৎসব বায়োস্কোপ-১ ।

 

শিশুদের জন্য ফাউন্ডেশনের আয়োজনে প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক , আলোকচিত্রী , সেক্টর কমান্ডারস ফোরাম – মুক্তিযুদ্ধ’ ৭১ এর মহাসচিব হারুন হাবীব উপস্থিত ছিলেন বায়োস্কোপ-১ এর উৎসব পরিচালক ও শিশুদের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মু্ঈদ হাসান তড়িৎ, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ। সভাপতিত্ব করেন সাবেক সচিব ও রাষ্ট্রদূত , সেক্টর কমান্ডারস ফোরাম – মুক্তিযুদ্ধ’ ৭১ এর ভাইস চেয়ারম্যান আনোয়ার উল আলম ।

 

প্রদর্শনীতে ২৯ জন খুদে আলোকচিত্রীদের মোট ৪২ টি চিত্রকর্ম স্থান পায়। প্রদর্শনী চলে দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

 

২ ডিসেম্বর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামে বায়োস্কোপ-১ এর  দু’দিন ব্যাপী চলমান ক্ষুদে আলোকচিত্রীদের মিলন মেলার।বিশ্বসাহিত্য কেন্দ্রের চিত্রশালায় প্রতিযোগীদের পুরষ্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হলো এই আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান। প্রদর্শনী শেষে  প্রতিযোগীদের হাতে পুরষ্কার তুলে দেন বায়োস্কোপ ১ এর উৎসব পরিচালক  ও শিশুদের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মু্ঈদ হাসান তড়িৎ।সাথে ছিলেন স্পট লাইট মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান আসাদুজ্জামান।

 

মু্ঈদ হাসান তড়িৎ তার বক্তব্যে শিশু – কিশোরদের নিয়ে এরকম আয়োজন ভবিষ্যতে আরো করবার প্রত্যয় ব্যক্ত করেন।

 

প্রতিযোগীদের দুইটি ক্যাটাগরিতে পুরষ্কার দেওয়া হয়।মোবাইল ক্যাটাগরিতে প্রথম স্থান পায় মো. রেজাবুল হাসান শুভর Dream in hell শিরোনামের ছবিটি।হৃদয় জামানের বেলা শেষে ঘরে ফেরা ছবিটি পায় দ্বিতীয় এবং তৃতীয় স্থান পায় আরাফাত সরকারের বৃষ্টির মধ্যে বাশের ওপর দৃশ্য। ডি.এস.এল.আর ক্যাটাগরিতে যুগ্মভাবে প্রথম স্থান পায় তপন কর্মকার ও জুলকারাইন তাসনিনের আলোকচিত্র দুটি।দ্বিতীয় স্থান পায় রোসেল কাজীর প্রকৃতি অস্তগামী সূর্য ও উদীয়মান নক্ষত্র।এবং তৃতীয় হয় এ.কে মো. আশফাকের বাক্স বন্দী নারী। তাছাড়া সকল প্রতিযোগীকে শুভেচ্ছা স্বারক দেওয়া হয়।