বিশেষ সংবাদ:

রূপসার ‘মায়া বাড়াইছে’

Logoআপডেট: মঙ্গলবার, ০৭ আগস্ট, ২০১৮

মঞ্চাঙ্গনের পরিচিত মুখ রুকসানা রূপসা। অনেকদিন থেকে কাজ করছেন দেশের প্রথমসারির থিয়েটার সংগঠন লোক নাট্যদলে। সংগঠনটির অন্যতম আলোচিত প্রযোজনা ‘সোনাই মাধব’-এর কেন্দ্রীয় চরিত্রে দাপুটে অভিনয়ের জন্য এরই মধ্যে সবার নজর কেড়েছেন রূপসা। পাশাপাশি অভিনয় করছেন দেশের সর্বাধিক মঞ্চায়িত নাটক ‘কঞ্জুস’সহ দলের একাধিক প্রযোজনায়।
শুধু অভিনয়ই নয় ছোটবেলা থেকে গানের প্রতিও রয়েছে তার প্রবল টান। ফলে, মায়ামোহী কণ্ঠে সমানতালে মাতিয়ে যাচ্ছেন সঙ্গীতপ্রেমীদেরও। প্রায়ই ঢাকা সাংস্কৃতিক দলের ব্যানারে তাকে প্রাণবন্ত পরিবেশনায় শ্রোতাদের মুগ্ধ করতে দেখা যায়। মাঝে মাঝে বেতার-টেলিভিশনেও সুরাবেশে মাতোয়ারা করেন দর্শক-শ্রোতাদের। সেই ধারাবাহিকতায় আসছে ঈদুল আজহাকে ঘিরে নতুন গান নিয়ে আসছেন রুকসানা রূপসা।

‘মায়া বাড়াইছে’ শিরোনামের এই গানটির কথা ও সুর করেছেন গীতিকার কে জিয়া এবং সঙ্গীতায়োজন করেছেন ইবনে রাজন। এরই মধ্যে নির্মিত হয়েছে গানটির দৃষ্টিমুখর মিউজিক ভিডিও। মাহিন আওলাদ পরিচালিত এই ভিডিওতে রূপসার বিপরীতে মডেল হয়েছেন চিত্রনায়ক কায়েস আরজু। এরই মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো মিউজিক ভিডিওর মডেল হলেন প্রতিভাদীপ্ত এই মঞ্চ ও সঙ্গীতশিল্পী।
এ প্রসঙ্গে রূপসা বলেন, ‘অনেক সময় নিয়ে গানটি করেছি। হৃদছোঁয়া কথার সাথে গানটিতে চমৎকার সুরের সংযোজন ঘটেছে। পাশাপাশি গানের সাথে মিল রেখেই ভিডিওটি নির্মাণ করা হয়েছে। কেননা, বর্তমান সময়ে গান শুধু শুনবার মধ্যেই সীমাবদ্ধ নয়, এটি এখন দেখারও দাবি রাখছে। তেমনি ভাবনা থেকেই ভিডিওটি করা হয়েছে। আশা করছি এই প্রয়াস সবারই ভালো লাগবে।’
এ বিষয়ে আরজু বলেন, ‘গানের কথার সাথে মিল রেখে চমৎকার একটি গল্পে গানটির ভিডিও নির্মিত হয়েছে। গানটিও অসম্ভব সুন্দর । একজন ডাক হরকরার প্রেম, বিরহ নিয়ে তৈরি হয়েছে ভিডিওটি। এটি সবার হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’

শিগগিরই ইউটিউব চ্যানেলে ‘মায়া বাড়াইছে’ গানের ভিডিও প্রকাশ পাবে বলে জানিয়েছেন নির্মাতা মাহিন আওলাদ।