বিশেষ সংবাদ:

কর্মমুখরতায় ২২ বছরে এটিএন বাংলা

Logoআপডেট: রবিবার, ১৫ জুলাই, ২০১৮

এবি প্রতিবেদক
‘অবিরাম বাংলার মুখ’ স্লোগানে পথচলার ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা রেখেছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ১৯৯৭ সালে ১৫ জুলাই দেশের মিডিয়া অঙ্গনে যাত্রা শুরু করে চ্যানেলটি।
ঐদিন স্যাটেলাইটের মাধ্যমে প্রতিষ্ঠানটির স্বপ্নদ্রষ্টা ড. মাহফুজুর রহমান বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দেন।

এ উপলক্ষে আজ ১৫ই জুলাই দুপুরে আনন্দঘন আবহে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আইজিপি জাভেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ দেশের রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী কলাকুশলী ও মিডিয়া ব্যক্তিত্বরা এটিএন বাংলা কার্যালয়ে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা গ্রহণ করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং চ্যানেলটির পরিচালকবৃন্দসহ উপদেষ্টামণ্ডলী।
বর্ষপূর্তি উপলক্ষে আগামীকাল ১৬ জুলাই এটিএন বাংলা সরাসরি সম্প্রচার করবে ‘দুই ১০ দুই ২২’ শিরোনামের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে অবস্থিত এটিএন বাংলার স্টুডিও থেকে সন্ধ্যা ৭টার সংবাদের পর থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। এটিএন বাংলা পরিবারের সদস্যদের অংশগ্রহণে যাত্রাপালার মাধ্যমে অনুষ্ঠানটি উপস্থাপনা করা হবে।

গান, একক ও দলীয় নৃত্য এবং স্কিড দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। দীর্ঘ ২১ বছরের পথচলায় এটিএন বাংলার অর্জন অনেক। অনুষ্ঠানের নাটকীয় উপস্থাপনা এবং বিভিন্ন ধরনের স্কিডের মাধ্যমে এটিএন বাংলার বিভিন্ন প্রাপ্তি এবং এটিএন বাংলা সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য উপস্থাপন করা হবে দর্শকদের জন্য।
স্কিড এবং ব্যতিক্রমী উপস্থাপনার মাঝে মাঝে থাকবে দেশের জনপ্রিয় শিল্পীদের গান ও নৃত্য পরিবেশনা। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা, শুভ্র দেব, বাপ্পা মজুমদার, আঁখি আলমগীর, ইভা রহমান এবং কণা। লিখন রায়ের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, মডেল অভিনেত্রী তানজিন তিশা এবং নৃত্য জুটি লিখন-নাদিয়া।

বর্ষপূর্তির বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘দুই ১০ দুই ২২’ পরিচালনা করবেন মুকাদ্দেম বাবু, রাসেল মাহমুদ ও সেলিম দৌলা খান। সুদীর্ঘ ২১ বছরের পথচলায় সকল দর্শক, বিজ্ঞাপনদাতা, শিল্পী, কলা-কুলশী, নির্মাতা, সংবাদিক ও শুভানুধ্যায়ীদের এটিএন বাংলার পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে এটিএন বাংলা কর্তৃপক্ষ।