বিশেষ সংবাদ:

ডিরেক্টরস গিল্ডের নির্বাচন: বিপুল ভোটে সভাপতি লাভলু সম্পাদক অলীক

Logoআপডেট: শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক
নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা সালাউদ্দিন লাভলু এবং পুণরায় সাধারণ সম্পাদক হয়েছেন নির্মাতা এস এ হক অলীক।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে ২৫৯ ভোট পেয়ে সভাপতি হন লাভলু এবং সাধারণ সম্পাদক পদে অলিক পেয়েছেন ২০২ ভোট। গতকাল ২৮ সেপ্টেম্বর শুক্রবার দিনভর উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষে নির্মাতারা তাদের এই রায় দেন।এবারের নির্বাচনে ৪৯০ জন ভোটারের মধ্যে বিভিন্ন পদে মোট প্রার্থী হয়েছেন ৫২ জন।

বিএফডিসিতে গতকাল সকাল ৯টায় শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টাপর্যন্ত। এরপর ঘন্টাখানেক বিরতি দিয়ে শুরু হয় ভোট গণনা। রাতভর গণনার মধ্য দিয়ে আজ আজ শনিবার দুপুর নাগাদ শেষ হয় গণনা কার্যক্রম। অবশেষে ব্যাপক আবেগ-উৎকণ্ঠা ও উৎসাহের মধ্য দিয়ে মিলেছে কাঙ্ক্ষিত ফলাফল। দুপুর তিনটায় ভোটগণনা শেষে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়।

এতে সালাউদ্দিন লাভলুর নিকটতম প্রার্থী ছিলেন সৈয়দ আওলাদ আর অলীকের প্রতিদ্বন্দ্বী ছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এসএম কামরুজ্জামান। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন এবং অপর দুই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও এসএম মহসীন। অপরদিকে, আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে আছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

এক নজরে ডিরেক্টরস গিল্ড নির্বাচনের ফল: সভাপতি: সালাউদ্দিন লাভলু (২৫৯), সহ-সভাপতি: কচি খন্দকার (২৬৯), শহীদ রায়হান (২৩৬), বদরুল আনাম সৌদ (২০৫), সাধারণ সম্পাদক: এস হক অলীক (২০২), যুগ্ম-সাধারণ সম্পাদক: হৃদি হক (৩১৩), ফরিদুল হাসান (২০১), সাংগঠনিক সম্পাদক: তুহিন হোসেন (২৪৯), অর্থ সম্পাদক: সাজ্জাদ শরীফ (২৪৬), প্রচার সম্পাদক: পিকলু চৌধুরী (২৬৮)।

এছাড়াও কার্য নির্বাহী পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- গাজী রাকায়েত (৩১৮), রাশেদা আক্তার লাজুক (২৮২), শিহাব শাহীন (২৬১), প্রীতি দত্ত (২৪৫), ফেরারী অমিত (২০৮), মারুফ মিঠু (১৮৩), শেখ রুমা (১৮২), শহীদ-উন-নবী (১৭৬), সাজ্জাদ সুমন (১৭৫), মাহমুদ দিদার (১৭৪)। ডিরেক্টরস গিল্ডের নীতিমালা মোতাবেক নির্বাচিতরা আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন।