বিশেষ সংবাদ:

বাংলাদেশের ‘ক্রাইম পেট্রোল’ ভারতে প্রচার শুরু

Logoআপডেট: রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক

এবার ভারতে প্রচার শুরু হয়েছে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ধারাবাহিক ‘ক্রাইম পেট্রোল’। ধারাবাহিকটি ভারতের ‘খুশবু বাংলা’ চ্যানেলে সম্প্রতি প্রচার শুরু হয়েছে বলে জানিয়েছেন এর পরিচালক আশরাফ-উল ইসলাম।

অপরাধ বিষয়ক আলোচিত সত্য ঘটনা নিয়ে সাজানো হয়েছে ‘ক্রাইম পেট্রোল’-এর প্রতিটি পর্ব। প্রতি শনিবার ‘খুশবু বাংলা’য় ভারতের সময় সন্ধ্যায় ৭টা ৩০ মিনিটে এবং বাংলাদেশ সময় রাত ৮টায় এটিএন বাংলায় এটি নিয়মিত পর্ব প্রচার হচ্ছে।

নাটকটির মূল ভাবনায় রয়েছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। নাটকটি পরিচালনা করছেন আশরাফ-উল ইসলাম। সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন বাংলাদেশ পুলিশ বিপিএম বার পিপিএম ডিআইজি হাবিবুর রহমান।

আশরাফ-উল ইসলাম জানান,‘ অতি শিগগিরই হিন্দি ভাষায় ডাবিং হয়ে ভারতের মনোরঞ্জন টিভিতেও ‘ক্রাইম পেট্রোল’ প্রচার শুরু হবে। পুলিশ দেশের সেবায় নিয়োজিত, সর্বদাই তাদের সাহসিকতা এবং ঐকান্তিক মনোযোগ দেশের অপরাধ জগতকে নির্মূল করছে।’

তিনি আরো বলেন, ‘ক্রাইম পেট্রোল নাটকের মূল উদ্দেশ্য পুলিশ এবং জনতার মাঝে দূরত্ব কমিয়ে এক সাথে কাজ করা এবং কি ভুলের কারণে একজন অপরাধী অপরাধ করে যাবে এবং অপরাধী অপরাধ করে সাময়িকভাবে বেঁচে গেলেও শেষ পর্যন্ত তাদের আইনের হাতে ধরা পড়ে বিচারের সম্মুখীন হতে হয়।’ ‘ক্রাইম পেট্রোল’-এর ঘটনাগুলো দেখে যদি কেউ সচেতন হয় তারই চেষ্টায় এই প্রয়াস বলে জানিয়েছেন তিনি।