বিশেষ সংবাদ:

পযাত্রাপ্যান্ডেলে বোমা বিস্ফোরণের প্রতিবাদে মানববন্ধন

Logoআপডেট: রবিবার, ০৬ ডিসেম্বর, ২০১৫

এবি প্রতিবেদক
শুক্রবার রাতে দিনাজপুরের কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ মন্দির প্রাঙ্গণে যাত্রাপালার প্যান্ডেলে বোমা বিস্ফোরণের প্রতিবাদে মানববন্ধনের ডাক দিয়েছে বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ।

 

সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে মানববন্ধনের প্রথম পর্ব। পরে বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

 

এ বিষয়ে বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সভাপতি বিশিষ্ট যাত্রানট মিলন কান্তি দে বলেন, এদেশের মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি বিশেষ করে মৌলবাদ-জঙ্গিবাদিরা আমাদের সভ্যতা, শিক্ষা, সংস্কৃতি বিলিন করে দেওয়ার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা দেশের বিশিষ্টজনদের প্রাণনাসের হুমকি দিচ্ছে, দেশের শেকড় ও সংস্কৃতিকে নির্মুল করতে উঠে-পরে লেগেছে। ২০০৫ সালেও এই অশুভচক্র কয়েকটি যাত্রাপ্যান্ডেলে বোমা হামলা ঘটিয়েছে।

 

তারা সে অপতৎপরতা আবারও শুরু করেছে। কেননা, যাত্রা বাঙালী সংস্কৃতির ঐতিহ্যবহ শিল্প। যাত্রা বাঙালীর চেতনা, জাতীয়তাবাদ ও মানুষের অধিকার নিয়ে কথা বলে। বাঙালীর সংস্কৃতিকে ধ্বংস করার এই নগ্ন তৎপরতার বিরুদ্ধে আমরা চরম ক্ষোভ ও তীব্র প্রতিবাদ জানাই। আয়োজিত কর্মসূচীতে তিনি সকল যাত্রাশিল্পী ও কলা-কুশলীসহ সর্বস্তরের মানুষের উপস্থিতি এবং দেশের শিল্প-সংস্কৃতিকে বাঁচাতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
দাতিকের নাটক ‘কাল রাত্রী’