বিশেষ সংবাদ:

আবারও যাত্রাপালায় অরুণা বিশ্বাস

Logoআপডেট: বৃহস্পতিবার, ০৬ নভেম্বর, ২০১৪

এবি প্রতিবেদক
যাত্রা সম্রাট অমলেন্দু বিশ্বাস এবং যাত্রা জগতের আরেক নক্ষত্র জ্যোৎস্না বিশ্বাসের কন্যা অরুণা বিশ্বাস। বাবা-মায়ের দ্বারা অনুপ্রানিত হয়ে যাত্রার মধ্যে দিয়েই অভিনয় জগতে পা রাখেন অরুণা বিশ্বাস।

 

দীর্ঘদিন থেকে নাটক ও সিনেমায় ব্যস্ততার কারণে যাত্রাপালায় সময় দিতে পারেননি। আবারও যাত্রাপালায় অভিনয় করতে যাচ্ছেন ছোট ও বড় পর্দায় জনপ্রিয় এই তারকা।

 

৫০ বছর পূর্তিতে বিটিভি একটি যাত্রাপালার আয়োজন করতে যাচ্ছে। এতে অভিনয় করতে দেখা যাবে অরুণা বিশ্বাসকে। জোসনা বিশ্বাসের নির্দেশনায় 'চাঁদ সুলতানা' শিরোনামের এ যাত্রাপালাটি ডিসেম্বর মাসের শেষদিকে বিটিভির ৫০ বছর পূর্তির বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে।



বিটিভি কর্তৃপক্ষের সঙ্গে এরই মধ্যে অরুণা বিশ্বাসের যাত্রাপালায় অভিনয়ের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। শীঘ্রই 'চাঁদ সুলতানা' যাত্রাপালার মহড়া শুরু হবে। আগামী মাসের শুরুতে বিটিভির নিজস্ব স্টুডিওতে এর শুটিং হবে।

 

এ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, 'যাত্রাপালা আমাদের দেশের শিল্প-সংস্কৃতির অন্যতম প্রাচীন মাধ্যম। তবে এটি বর্তমানে প্রযুক্তিনির্ভর বিনোদনের কারণে প্রায় হারিয়ে যেতে বসেছে। ঠিক এ সময়ে বিটিভির এ ধরনের উদ্যোগকে আমি আন্তরিকভাবে সাধুবাদ জানাই।

 



সেইসঙ্গে এতে আমাকে অভিনয় করার সুযোগ প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। এ যাত্রাপালায় আমি আমার চরিত্রটিকে যথাযথভাবে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করব। অরুণা আরও বলেন, 'ঐতিহাসিক নারী বীরাঙ্গনা চরিত্র চাঁদ সুলতানাকে নিয়েই এ যাত্রাপালার কাহিনী গড়ে উঠেছে।

 

আমি এর প্রধান চরিত্রে রূপদান করছি। এমন একটি চরিত্রে অভিনয় করতে পারব ভেবে আনন্দিত। এখনকার অবহেলিত দুর্বল মানসিকতার নারীরা এ যাত্রাপালাটি দেখে অনেক উদ্বুদ্ধ হবেন বলে মনে করছি।

 

আমার ভক্ত-দর্শকদের এটি দেখার জন্য আগাম আমন্ত্রণ রইল। সেইসঙ্গে আমি বলতে চাই বিশেষ দিবস ছাড়াও যেন বিটিভি নিয়মিত এ রকমের যাত্রাপালা প্রচার অব্যাহত রাখে। কেননা, একটি রাষ্ট্রীয় প্রচারযন্ত্র হিসেবে দেশীয় সংস্কৃতির এ বিনোদন মাধ্যমটি মানুষের কাছে তুলে ধরা বিটিভির দায়িত্ব। যাতে করে আমাদের নতুন প্রজন্ম যাত্রাপালার প্রতি আগ্রহী হয়।