বিশেষ সংবাদ:

রাজনৈতিক সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদি যাত্রামঞ্চের হুশিয়ারী

Logoআপডেট: শুক্রবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৫

এবি প্রতিবেদক
দেশব্যাপী চলমান রাজনৈতিক অস্থিরতা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষেভ সমাবেশ করেছে প্রতিবাদি যাত্রামঞ্চ।

 

'হরতাল-অবরোধ ছাড়বি কি-না বল, নইলে কিলের চোটে হাড় করিব জল' শ্লোগাণে জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় সর্বস্তরের যাত্রাশিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের অংশগ্রহনে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 

সম্প্রতি সারাদেশে বিরাজমান সহিংসতার কবলে যাত্রাশিল্পে এযাবৎ প্রায় সাড়ে ৭ কোটি টাকা অর্থিক ক্ষয়-ক্ষতির বিবরণ এতে উপস্থাপন করা হয়।

 

মানববন্ধন ও বিক্ষেভ সমাবেশে অন্যান্যের মধ্যে দেশের সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট জনেরা হরতাল-নৈরাজ্যকারিদের বিরুদ্ধে কঠোর সমালোচনা করেন।

 

একই সাথে আগামি ২১শে ফেব্রুয়ারির মধ্যে রাজনৈতিক দলগুলো সকলপ্রকার নৈরাজ্য তথা হরতাল-অবরোধ বন্ধ না করলে ২২ ফেব্রুয়ারি থেকে প্রতিবাদি যাত্রামঞ্চের উদ্যোগে লাগাতার আরও কঠোর কর্মসূচী পালন করার হুশিয়ারি দেওয়া হয় ।

 

বক্তব্যে প্রতিবাদি যাত্রামঞ্চের আহ্বায়ক বরেণ্য যাত্রানট মিলনকান্তি দে বলেন, হরতাল-অবরোধের নামে দেশব্যাপী অমানবিক নৃশংসতায় সকল মাধ্যমের মতো যাত্রাশিল্পও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

 

এর ফলে আমাদের যাত্রাশিল্পীরা এক জায়গা থেকে অন্যত্র অনুষ্ঠান করতে যেতে পারছেনা। এতে করে পরিবার-পরিজন নিয়ে তারা মানবেতর জীবন-যাপন করছে। যা খুবই মর্মান্তিক। সুতরাং অনতিবিলেম্ব হরতাল-অবরোধের নামে মানুষ পোড়ানোর এই নির্লিপ্ত খেলা বন্ধ না হলে আমরা আরও কঠোর কর্মসূচী হাতে নেব।