বিশেষ সংবাদ:

যাত্রামালিক-শিল্পী-সংগঠকদের সম্মিলনী

Logoআপডেট: শুক্রবার, ০৩ জুলাই, ২০১৫

এবি প্রতিবেদক
যাত্রাশিল্পের বিভিন্ন সমস্যা-সংকট নিরসন এবং এই শিল্পকে জাতীয় পার্যায়ে উত্তরণের লক্ষ্যে যাত্রামালিক-শিল্পী-সংগঠকদের জাতীয় সম্মিলনীর আয়োজন করা হয়েছে।

 

৫ জুলাই রোববার বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় এ সম্মিলনী অনুষ্ঠিত হবে।

 

‘যাত্রাশিল্পের জন্যে চাই এক নির্মল সকাল’ শ্লোগানে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার সর্বস্তরের যাত্রাদলের মালিক, শিল্পী, সংগঠক ও শুভাকাঙ্খিদের উপস্থিতে আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মিলনী উদ্বোধন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক নাট্যব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন এস. এম মহসিন ও সম্মানিত অতিথি হিসেবে থাকবেন নারায়নগঞ্জের দৈনিক ‘খবর প্রতিদিন’ এর সম্পাদক এস.এম ইকবাল রুমি। আনুষ্ঠানিকতা পর্বে সভাপতিত্ব করবেন বিশিষ্ট যাত্রাব্যক্তিত্ব সুলতান সেলিম। আয়োজনের দ্বিতীয় পর্বে নতুন কমিটি গঠন ও ইফতার মাহফিলের মধ্য দিয়ে যাত্রাশিল্পের সর্বাত্মক শুভকামনার মধ্য দিয়ে আসরের সমাপ্তি ঘটবে।

 

জাতীয় এ সম্মিলনী প্রসঙ্গে আয়োজনের মূল উদ্যোক্তা বিশিষ্ট যাত্রানট মিলন কান্তি দে বলেন, বাঙালির হাজার বছরের গৌরবোজ্জ্বল সংস্কৃতির ঐতিহ্যবাহী যাত্রাশিল্পকে পরিচ্ছন্ন ও সুস্থ্যধারায় প্রবাহিত করাই আমাদের মূল লক্ষ্য। সেই অনবদ্য প্রয়াসে আগামী দিনে যাত্রাশিল্প থেকে অশ্লীলতা রোধে এবং পরিচ্ছন্ন যাত্রাশিল্পচর্চার নিমিত্তে এই আয়োজন। তিনি এই সম্মিলনী থেকে একটি শক্তিশালী সাংগঠনিক কাঠামো গঠিত হওয়ার মধ্য দিয়ে আগামী দিনে যাত্রাশিল্পে ‘এক নির্মল সকাল’ রচিত হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।