বিশেষ সংবাদ:

মা দিবসে আসছে ‘তুমি ছাড়া মা’

Logoআপডেট: সোমবার, ০৮ মে, ২০১৭

এবি প্রতিবেদক

পৃথিবীর সবচেয়ে দৃঢ় ও সুমধুর ডাক 'মা'। আনন্দ, বেদনা আর কল্পরাজ্যের যতসব অনুভূতির আলোড়ন -সবই মাকে ঘিরে। 'মা' শব্দটি নিজেই একটি অসমাপ্ত গল্প, শ্রেষ্ঠ কবিতা, সময়ের সেরা উপন্যাস। প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার 'বিশ্ব মা দিবস' হিসেবে পালন করা হয়।
পৃথিবীর সকল মাকে উৎসর্গ করে এবারের ‘বিশ্ব মা দিবস’ উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ মিউজিক্যাল ফিল্ম ‘তুমি ছাড়া মা’। কণ্ঠশিল্পী সাহিনার গাওয়া ‘তুমি ছাড়া মা’ গানের পাশাপাশি জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস-এর কণ্ঠে কবিতা আবৃত্তি ও বাংলাদেশের প্রখ্যাত ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসি প্রিয়ভাষিণীর অভিনয়ের সংমিশ্রণে নির্মিত হয়েছে ব্যতিক্রমী এই মিউজিক্যাল ফিল্ম। রাজীব দত্তের লেখা ও কণ্ঠশিল্পী সাহিনার গাওয়া ‘তুমি ছাড়া মা’ গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘটক।

রাজীব দত্ত গল্পভবনায় মিউজিক্যাল ফিল্মটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। রাজীব দত্তের ভাষ্য রচনায় মাকে নিয়ে লেখা কবিতায় কণ্ঠ দিয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এতে অভিনয় করেছেন বরেণ্য ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিণী, কণ্ঠশিল্পী সাহানা, অভিনেতা আসাদ চৌধুরী ও শিশুশিল্পী আনিশা।
আসাদুজ্জামান আসাদের সিনেমাটোগ্রাফিতে মিউজিক্যাল ফিল্মটির সম্পাদনা করছেন মো: নুরউদ্দীন। আসছে মা দিবসে এটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা সীমান্ত সজল।