বিশেষ সংবাদ:

অবশেষে ফিরছেন ঈশিতা

Logoআপডেট: রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক
বাংলাদেশ টেলিভিশনের নতুন কুড়ি অনুষ্ঠানের মাধ্যমে ১৯৮০’র দশকে সবার নজর কাড়েন ঈশিতা নামের প্রতিভাবান এক শিশুশিল্পী।
কিন্তু শুরুটা আরো আগে ১৯৮৭ সালে ‘রূপকথা’ নামের একটা নাটকের মাধ্যমে। পরবর্তীতে মিডিয়ায় তিনি অভিনেত্রী ও মডেল হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পান। তার পুরো নাম রুমানা রশিদ ঈশিতা। অভিনয়ের পাশাপাশি নৃত্যে ও গানে পারদর্শী বহুমুখি প্রতিভার এই তারকা।

কিন্তু অনেকদিন ধরেই অভিনয়ে নেই এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী। মাঝে মাঝে বিশেষ দিবসের নাটক নির্মাণে দেখা গেলেও বিগত বেশ কয়েক বছর ধরে সেটিও হচ্ছে না। মাঝে গান নিয়ে ফেরার কথা থাকলেও তাতে নীরব থাকলেন তিনি। ২০০৭ সালে ঈশিতা চ্যানেল আই-এর মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে যোগদান করে পেশাগতভাবে ব্যস্ত হয়ে পড়েন এবং মিডিয়া থেকে আড়াল হয়ে যান।

অবশেষে ফিরলেন রুমানা রশীদ ঈশিতা। কিন্তু অভিনয়েও নয়, নৃত্যেও নয়। দীর্ঘ সময় পর ফিরলেন গানে। ১১ অক্টোবর প্রকাশ পেয়েছে তার গাওয়া নতুন গান ‘তোমার জানালায়’। গানটি প্রকাশের পর থেকেই শ্রোতাদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন ঈশিতা। মাঝে বেশ কিছু গীতিকবিতা তার হাতে এসেছিল। সুরও করা হয়েছিল, কিন্তু পছন্দ হয়নি ঈশিতার।
এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘদিন কোনো নতুন গান প্রকাশ করিনি। তাই শঙ্কায় ছিলাম, শ্রোতারা আমার নতুন গান কীভাবে নেবে? তবে এখন আমার সেই শঙ্কা কেটে গেছে। নতুন গানটির জন্য ভালোই সাড়া পাচ্ছি। শ্রোতাদের উৎসাহের বিষয়টি মাথায় রেখে আরও কয়েকটি নতুন গান প্রকাশের উদ্যেগ নিয়েছি। এখন থেকে নিয়মিত গান প্রকাশ করার ইচ্ছা আছে।’

কয়েকদিন আগে আরও নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন ঈশিতা। শিগগিরই এই গানটির দৃষ্টিনন্দন একটি মিউজিক ভিডিও তৈরি করা হবে বলে জানিয়েছেন তিনি। আগামী জানুয়ারিতে এটি প্রকাশের ইচ্ছা বলেও জানিয়েছেন ঈশিতা। ছোটবেলায় আনিসুর রহমান তনুর কাছে ঈশিতার গান শেখা শুরু। এর পর ওস্তাদ ওমর ফারুকের কাছে টানা দশ বছর খেয়াল এবং তার পর ওস্তাদ সঞ্জীব দের কাছে খেয়াল ও ক্ল্যাসিক্যাল শেখেন।